করোনায় ২৪ ঘন্টায় আক্রান্ত ও মৃত্যু কমেছে, বেড়েছে সুস্থতা

 দেশে করোনাভাইরাস শনাক্তের ২২২তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমেছে এবং সুস্থতা বেড়েছে।
গত ২৪ ঘন্টায় ১৪ হাজার ১০৪ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬০০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ৮৪ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৪ হাজার ৪১১ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৬৮৪ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১১ দশমিক ৬৯ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৩৫ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ২১ লাখ ২৬ হাজার ৫৫২ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৮৪ হাজার ৫৫৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক শূন্য ৮ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ১৩ শতাংশ।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৭৮০ জন। গতকালের চেয়ে আজ ২০৪ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৫৭৬ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৯৯ হাজার ২২৯ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৭ দশমিক ৮১ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৭ দশমিক ৬৭ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৪ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৫ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ১ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ১৬ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৬০৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ৭ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, ‘করোনাভাইরাস শনাক্ত করতে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৪ হাজার ২৬১ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১৪ হাজার ১৬৯ জনের। গতকালের চেয়ে ৯২টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশের ১০৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১৪ হাজার ১০৪ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১৪ হাজার ৪১১ জনের। গত ২৪ ঘন্টায় আগের দিনের চেয়ে ৩০৭টি কম নমুনা পরীক্ষা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *