ব্রেকিং নিউজ

বিশ্বব্যাংক দুটি প্রকল্পে ২০০ মিলিয়ন মার্কিন ডলার দেবে

টেকসই বন ও জীবিকায়ন এবং রোহিঙ্গা শিশুদের শিক্ষা কার্যক্রমে সহযোগিতা বিষয়ক দু’টি প্রকল্পে বাংলাদেশকে ২০০ মিলিয়ন মার্কিন ডলার দেবে বিশ্বব্যাংক।
এর মধ্যে ওয়াশিংটনভিত্তিক ল্যান্ডিং এজেন্সি টেকসই বন ও জীবিকায়ন প্রকল্পে ১৭৫ মিলিয়ন মার্কিন ডলার প্রদান করবে। যার মাধ্যমে স্থানীয় জনগোষ্ঠীর অংশগ্রহণে বন ব্যবস্থাপনার উন্নয়নে ব্যবহার করা হবে।
এছাড়া ২৫ মিলিয়ন মার্কিন ডলার মিয়ানমারের সহিংস ঘটনায় বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা শিশু ও যুবক-যুবতীদের শিক্ষা ও মানসিক পরিস্থিতির উন্নয়নে ব্যয় করা হবে।
অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) একজন কর্মকর্তা  বাসসকে জানান, ‘এ ব্যাপারে আগামী ৫ নভেম্বর সোমবার সকাল ১১ টায় রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষ-২-এ সরকার ও বিশ্বব্যাংকের মধ্যে পৃথক দুটি আর্থিক চুক্তি স্বাক্ষর হবে।
কর্মকর্তারা জানান, সরকারের পক্ষে ইআরডি সচিব মনোয়ার আহমেদ এবং বিশ্বব্যাংকের পক্ষে বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ডিরেক্টর কিমিও ফান চুক্তি স্বাক্ষর করবেন।
ইআরডি ও বিশ্বব্যাংক সূত্র জানায়, টেকসই বন ও জীবিকায়ন প্রকল্পে উপকূলীয় সবুজ বেষ্টনীসহ প্রায় ৭৯ হাজার হেক্টর বনভূমিতে চারাগাছ রোপন করা হবে, যা জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবেলায়ও কাজ করবে
এই প্রকল্পটি কক্সবাজারেও অন্তর্ভুক্ত থাকবে, যেখানে প্রায় ১০ লাখ রোহিঙ্গা আশ্রয় নিয়েছে।বাসস

About editor

One comment

  1. Throughout the grand scheme of things you actually secure an A just for effort and hard work. Where you actually lost me was on all the specifics. You know, as the maxim goes, details make or break the argument.. And it couldn’t be much more accurate here. Having said that, permit me reveal to you precisely what did deliver the results. Your article (parts of it) is definitely really persuasive and this is possibly why I am making an effort to opine. I do not make it a regular habit of doing that. Secondly, even though I can easily see a jumps in reason you make, I am not certain of just how you seem to unite your ideas which inturn make your conclusion. For the moment I will yield to your issue but trust in the near future you link the facts much better.

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com