ব্রেকিং নিউজ

চট্টগ্রামে বাতিল হলো যাদের মনোনয়ন

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামে ১৮৩ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়েছে রোববার (২ ডিসেম্বর)। যাচাই-বাছাই শেষে আগামী ৯ ডিসেম্বর মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন চূড়ান্ত প্রার্থীর নাম ঘোষণা করা হবে।

এ পর্যন্ত মনোনয়ন বাতিল হলো যাদের-  আসলাম চৌধুরী, গিয়াস কাদের চৌধুরী ও সামির কাদের চৌধুরীর মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। আসলাম চৌধুরী ও গিয়াস কাদের চৌধুরী ঋণ খেলাপি এবং সামির কাদের চৌধুরী দন্ডপ্রাপ্ত হওয়ায় তাদের মনোনয়ন বাতিল হয়েছে।

আসলাম চৌধুরী চট্টগ্রাম-৪ (সীতাকুন্ড), গিয়াস কাদের চৌধুরী চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) ও সামির কাদের চৌধুরী চট্টগ্রাম-৬ (রাউজান) থেকে মনোনয়ন পেয়েছিলেন।

এছাড়া, চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনে বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী এম মোরশেদ খান ও এরশাদ উল্যাহ, চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে সাবেক টেকনোক্র্যাট মন্ত্রী মীর মো. নাছির উদ্দীন ও তার পুত্র মীর হেলাল ও চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ) আসনে মোস্তাফা কামাল পাশার মনোনয়ন বাতিল করেছেন জেলা রিটার্নিং কর্মকর্তা। এই তালিকায় রয়েছেন চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের এম শামসুল আলমও।

মীর নাছির ও মীর হেলাল পিতা-পুত্র উভয়ে দণ্ডপ্রাপ্ত হওয়ায় তাদের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

মোরশেদ খানের মালিকানাধীন প্রতিষ্ঠান বিল খেলাপি এবং এরশাদ উল্যাহর ব্যাংক একাউন্ট সংক্রান্ত জটিলতায় তাঁদের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়।

সন্দ্বীপের মোস্তাফা কামাল পাশা ও কোতোয়ালী আসনের এম. শামসুল আলম ঋণ খেলাপি হওয়ায় তাদের মনোনয়ন বাতিল হয়েছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com