ব্রেকিং নিউজ

৮ প্রার্থী নির্বাচন করতে পারছেন না

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৮ প্রার্থীর প্রার্থিতা স্থগিত করে হাইকোর্টের দেয়া আদেশ আপিল বিভাগের চেম্বার কোর্টেও বহাল রয়েছে।
এর মধ্যে রয়েছে বিএনপির ৭ প্রার্থী ও একজন স্বতন্ত্র প্রার্থী। এর ফলে তাদের আর নির্বাচনে অংশগ্রহণ সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন সুপ্রিমকোর্টের আইনজীবী শাহ মঞ্জুরুল হক।
প্রার্থীদের করা আপিল আবেদনের শুনানি নিয়ে আজ সুপ্রিমকোর্টে অবকাশকালীন চেম্বার কোর্ট বিচারপতি নুরুজ্জামান ননীর আদালতও হাইকোর্ট আদেশ বহাল রাখে।
বিএনপির মনোনয়ন পেলেও আদালতের আদেশে প্রার্থিতা হারানো প্রার্থীরা হলেন জামালপুর-৪ আসনের ফরিদুল কবির তালুকদার, জয়পুরহাট-১ আসনের মো. ফজলুর রহমান, ঝিনাইদহ-২ আসনের এম এ আব্দুল মজিদ, রাজশাহী-৬ আসনের আবু সাঈদ চাঁদ, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের ইঞ্জিনিয়ার মোসলেম উদ্দিন, ঢাকা-১ আসনের প্রার্থী খন্দকার আবু আশফাক ও ঢাকা-২০ আসনের তমিজ উদ্দিন এবং ময়মনসিংহ-৮ আসনের স্বতন্ত্র প্রার্থী মাহমুদ হাসান সুমন।
ওই আসনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের রিট আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট উল্লেখিত প্রার্থীদের প্রার্থীতা নিয়ে আদেশ দেয়। এই প্রার্থীরা সবাই উপজেলা চেয়ারম্যান পদে থেকে নির্বাচন করায় হাইকোর্ট তাদের প্রার্থিতা স্থগিত করে রুল জারি করে। এ প্রেক্ষিতে ২৩ ডিসেম্বর তারা হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে পৃথক পৃথক আবেদন জানান।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com