ব্রেকিং নিউজ

গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যম খুবই গুরুত্বপূর্ণ : স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন,গণতন্ত্রকে শক্তিশালী করতে গণমাধ্যমের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।
তিনি আজ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় কালের কন্ঠের কার্যালয়ে দিনব্যাপী অনুষ্ঠানমালা উদ্বোধনকালে এ কথা বলেন।
স্পিকার বলেন, ১০ জানুয়ারি বাংলাদেশের ইতিহাসে একটি ঐতিহাসিক দিন। এই দিনে এদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বদেশ প্রত্যাবর্তন করেন।
তিনি বলেন, আজকের বাংলাদেশ সমগ্র বিশ্বে ’উন্নয়নের বিস্ময়’। বাংলাদেশের অর্থনীতি ও সামাজিক অগ্রগতির সূচকসমূহ তুলে ধরতে কালের কন্ঠ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে দৈনিক কালের কন্ঠ মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে দশ বছর পূর্বে যাত্রা শুরু করে। গণতান্ত্রিক চর্চায় ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে কালের কন্ঠ দশ বছর যাবত যে ভূমিকা রেখে আসছে তা প্রশংসনীয়।
কালের কন্ঠ পরিবারের সবাইকে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে, স্পিকার বলেন, দেশের অন্যতম জনপ্রিয় দৈনিক হিসেবে কালের কন্ঠ পাঠকের কাছে নিজস্ব জায়গা করে নিতে সক্ষম হয়েছে।
স্পিকার আশা করেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে কালের কন্ঠ স্বাধীনতার পক্ষে বাংলাদেশের মানুষের কথা বলবে এবং পত্রিকাটি বাংলাদেশের অগ্রযাত্রা দেশের মানুষ ও বহির্বিশ্বের কাছে তুলে ধরবে।
অনুষ্ঠানে হুইপ ইকবালুর রহিম বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কালের কন্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, এফবিসিসিআই এর সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন, সাবেক সভাপতি আতিকুল ইসলাম,জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ক্রিকেটদলের সাবেক অধিনায়ক আতাহার আলী, জাতীয় ফুটবলদলের সাবেক কৃতি ফুটবলার আব্দুল গাফ্ফার, ডেইলি সান পত্রিকার সম্পাদক ইনামুল হক চৌধুরী ও কালের কন্ঠের নির্বাহী সম্পাদক মোস্তফা কামাল।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com