ব্রেকিং নিউজ

নড়াইলে বিদ্যুৎ গ্রাহকের দরজায় আলোর ফেরিওয়ালা

জেলায় কিছুদিন আগেও বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্ঠানে বিদ্যুতের নতুন সংযোগ পেতে বেগ পেতে হতো। বিদ্যুত সংযোগের জন্য আবেদন করার পরও দ্রুততম সময়ে জুটতো না বিদ্যুৎ সংযোগ। ‘আলোর ফেরিওয়ালা’ নামে বিদ্যুৎ সংযোগের নতুন এ পদ্ধতি চালু হওয়ায় এখন ঘন্টা খানেকের মধ্যেই ঘরে বসেই মাত্র ৫৬৫ টাকা ফি জমা দিয়ে সহজেই গ্রাহকরা পাচ্ছেন বিদ্যুৎ সংযোগ। এ ফি’র মধ্যে ১১৫ টাকা আবেদন ফি, ৪শ’ টাকা জামানত ফি এবং ৫০টাকা সদস্য ফি রয়েছে। ‘শেখ হাসিনার উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ’এ শ্লোগানকে সামনে রেখে গ্রাহক হয়রানি মুক্ত বিদ্যুৎ সংযোগের অংশ হিসেবে নড়াইল সদর, লোহাগড়া ও কালিয়া উপজেলায় পল্লী বিদ্যুৎ সমিতি নুতন বিদ্যুৎ সংযোগ কার্যক্রম অব্যাতহভাবে চালিয়ে যাচ্ছে।
যশোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর নড়াইলের ডিজিএম দিলীপ কুমার বাইন জানান, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকে প্রতিদিন সকালে ৩ উপজেলার বিভিন্ন এলাকায় ‘আলোর ফেরিওয়ালা’ বিদ্যুৎ সংযোগ কেন্দ্র হতে একটি ভ্যানে সরঞ্জাম নিয়ে বাড়ি বাড়ি গিয়ে নুতন বিদ্যুৎ সংযোগ দেয়ার কার্যক্রম শুরু করে। তা চলে সন্ধ্যা পর্যন্ত। পল্লী বিদ্যুৎ ‘আলোর ফেরিওয়ালা’ প্রতিদিন ৮ থেকে ১০টি সংযোগ দিতে সক্ষম হচ্ছে বলে পল্লী বিদ্যুৎ সমিতি সূত্রে জানা যায়।
আলোর ফেরিওয়ালা কর্যক্রমের ওয়ারিং পরিদর্শক মো.সুমন বলেন, এ টিম ভ্যানগাড়ি নিয়ে উপজেলার বিভিন্ন গ্রামে গ্রামে ঘুরে বিদ্যুৎ সংযোগ দিচ্ছে। এভাবে সহজেই বিদ্যুৎ সংযোগ পেয়ে গ্রাহকরা খুশি হচ্ছেন বলে তিনি জানান

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com