ব্রেকিং নিউজ

বাংলা একাডমির সাহিত্য পুরস্কার পেয়েছেন চার লেখক ও গবেষক

বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার-২০১৮ সোমবার ঘোষণা করা হয়েছে। এবার চারটি বিভাগে এই পুরস্কার প্রদান করা  হয়েছে।
পুরস্কার প্রাপকরা হচ্ছেন- কবিতায় কবি কাজী রোজী, কথাসাহিত্যে মোহিত কামাল, প্রবন্ধ ও গবেষণায় সৈয়দ মোহাম্মদ শাহেদ এবং মুক্তিযুদ্ধ গবেষণা বিষয়ে আফসান চৌধুরী।
আজ বিকেলে বাংলা একাডেমির শহীদ মুনীর চৌধুরী সেমিনার কক্ষে এক সংবাদ সম্মেলনে পুরস্কার প্রাপকদের নাম ঘোষণা করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। উপস্থিত ছিলেন একাডেমির সচিব আবদুল মান্নান ইলিয়াস, পরিচালক ড. জালাল আহমেদ, পরিচালক মোবারক হোসেন প্রমুখ।
পুরস্কার ঘোষণা করে মহাপরিচালক বলেন, বাংলা একাডেমি সাহিত্য পুরস্কার দশটি বিভাগে প্রদান করা হয়। এবারের পুরস্কারের জন্য একাডেমির ২৫ জন ফেলো সদস্যরা দশটি বিভাগে পুরস্কারের জন্য পুরস্কার নির্বাচন কমিটির কাছে নাম পেশ করেছিলেন। সাত সদস্যের পুরস্কার নির্বাচন কমিটি চারটি বিভাগে পুরস্কার প্রদানের জন্য নাম নির্বাচন করে একাডেমির কাছে জমা দিয়েছেন। অপর ছয়টি বিভাগে এবার পুরস্কার দেয়া হয়নি।
মহাপরিচালক বলেন, বায়ান্নের পথ ধরে একাত্তরের মহান মুক্তিযুদ্ধের চেতনায় সমৃদ্ধ বাংলা একাডেমি এবারের বইমেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের মেলায় সকল মহলের সহযোগিতা কামনা করেন তিনি। তিনি জানান, এবারের বইমেলার মূল থিমও বায়ান্ন থেকে একাত্তরের মুক্তিযুদ্ধকে কেন্দ্র করে নির্বাচন করা হচ্ছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com