ব্রেকিং নিউজ

গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে কাজ করছে সরকার : এলজিআরডি মন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম বলেছেন, উন্নত বাংলাদেশের স্বপ্নপূরণের যাত্রায় গ্রামে উদ্যোক্তা তৈরি ও আত্ম-কর্মসংস্থানের সুযোগ তৈরিতে ও গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে কাজ করছে সরকার।
আজ বুধবার রাজধানীর তোপখানা রোডস্থ সিরডাপ ইন্টারন্যাশনাল কনফারেন্স সেন্টারে ‘আধুনিক নগর সুবিধা সম্প্রসারণের লক্ষ্যে তরুন উদ্যোক্তা সৃজন’ বিষয়ক সূচনা কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড), কুমিল্লা এবং বাংলাদেশ ইনস্টিটিউট অব আইসিটি ইন ডেভেলপমেন্ট (বিআইআইডি)-এর যৌথ উদ্যোগে এই কর্মশালার আয়োজন করা হয়।
তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার তৃণমূল পর্যায় পর্যন্ত ইন্টারনেট ও তথ্য প্রযুক্তির যে বিস্তার করেছে তার সুবিধা নিয়ে আমাদের আরও সুযোগ সৃষ্টি করতে হবে। গ্রামে উদ্যোক্তা তৈরি ও আত্ম-কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে সেখানে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ সহজতর হবে।
পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোঃ কামাল উদ্দিন তালুকদারের সভাপতিত্বে কর্মশালায় তথ্য ও যোগাযোগ বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক, বার্ড কুমিল্লা-এর মহাপরিচালক ড. এম মিজানুর রহমান, বিআইআইডি-এর প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদ উদ্দিন আকবর প্রমুখ উপস্থিত ছিলেন।
বিদ্যুৎ ও জ¦ালানীর ক্ষেত্রে সাফল্যের কথা উল্লেখ করে এলজিআরডি মন্ত্রী বলেন, প্রয়োজনীয় অবকাঠামো তৈরি করতে সময় লাগে, টাকা লাগে। যথাযথ পরিকল্পনা নিয়ে যুবক-যুবতীদের প্রয়োজনীয় প্রশিক্ষণ দেওয়া গেলে তারা যেমন নিজেদের কর্মসংস্থান নিজেরাই করতে পারবে তেমনি গ্রামীণ অর্থনীতিতেও গতি সঞ্চার হবে।
জুনাইদ আহ্মেদ পলক বলেন, শিক্ষিত জনগোষ্ঠীর জন্য মেধা ও প্রযুক্তি ভিত্তিক কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। তরুনদের চাকুরিমুখী না করে কর্মসংস্থানের জন্য উদ্যোক্তা তৈরি করতে হবে।
এ সময়ে তিনি সবগুলো উপজেলায় ১ টি করে ডিজিটাল সেন্টার চালু করতে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সহযোগিতা কামনা করেন।

About editor

One comment

  1. HeyHi thereHeyaHey thereHiHello! I just wanted to ask if you ever have any problemstroubleissues with hackers? My last blog (wordpress) was hacked and I ended up losing monthsmany monthsa few monthsseveral weeks of hard work due to no backupdata backupback up. Do you have any solutionsmethods to preventprotect againststop hackers?

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com