ব্রেকিং নিউজ

তথ্যপ্রযুক্তি খাতে মার্কিন বিনিয়োগকারীদের এগিয়ে আসার আহ্বান তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রীর

বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাতে মার্কিন বিনিয়োগকারীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
প্রতিমন্ত্রী রোববার ক্যালিফোর্নিয়ার সানফ্রান্সিসকোর টেকভ্যালিতে অনাবাসী বাংলাদেশী কমিউনিটি (এনআরবি), বিনিয়োগকারী, প্রযুক্তি খাতের সিনিয়র এক্সিকিউটিভ ও উদ্যোক্তা প্রতিষ্ঠান সমূহের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময়কালে এ আহ্বান জানান।
পলক বলেন বাংলাদেশ সরকার তথ্যপ্রযুক্তি খাতের বিনিয়োগকারীদের প্রনোদনা প্রদানসহ বিভিন্ন সহায়তা প্রদান করছে। এ সুযোগ কাজে লাগাতে আমেরিকাসহ বিদেশি আইটি প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের তথ্যপ্রযুক্তি খাত অত্যন্ত দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে। মোবাইল ব্যাংকিংসহ অনলাইন ভিত্তিক কার্যক্রম উলে¬খযোগ্য হারে বেড়ে চলেছে। দেশের বিশাল জনগোষ্ঠী এখন ইন্টারনেটের সঙ্গে সংযুক্ত। মোবাইল ফোন ব্যবহারে বিশ্বের অন্য সব দেশগুলোর মধ্যে বাংলাদেশ অন্যতম বলে তিনি উল্লেখ করেন।
প্রতিমন্ত্রী বলেন আমাদের অত্যন্ত মেধাবী তরুণ প্রজন্ম ও আইটি খাতে প্রতিভাবান কর্মী রয়েছে। তারা নিজেদের মেধা ও প্রযুক্তিকে সমন্বয় করে এগিয়ে যাচ্ছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com