ব্রেকিং নিউজ

জনসমর্থনহীন হয়ে পড়ায় বিএনপি ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনে অংশ নেয়নি : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, প্রচন্ডভাবে জনসমর্থনহীন হয়ে পড়ায় বিএনপি ঢাকা সিটি মেয়র ও উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেনি।
তিনি বলেন, ‘প্রকৃতপক্ষে ৩০ ডিসেম্বর বিএনপির যে ধস নামানো পরাজয় হয়েছে, তাদের নেতাদের ওপর কর্মীদের যে আস্থাহীনতা, তারা যে প্রচ-ভাবে জনসমর্থনহীন হয়ে পড়েছে সে ভয়ে ঢাকা সিটি মেয়র ও উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করেনি।’
আজ চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে শিশু অধিকার বিষয়ক সেমিনার শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, উপ-নির্বাচনে ভোটার টার্ন আউট কম হয়। এরপরও মেয়র নির্বাচনে ভোটার টার্ন আউট অত্যন্ত ভালো হয়েছে। কোনো জায়গায় কোনো হাঙ্গামা হয়নি। মাত্র এক বছরের জন্য মেয়র নির্বাচিত হয়েছেন। এক্ষেত্রে মেয়র ও কাউন্সিলররা নির্বাচিত হয়েছেন এক বছরের জন্য।
বিএনপিই বাংলাদেশে গণতন্ত্রকে হত্যা করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাতের অন্ধকারে ক্ষমতা দখল করেছিলেন। ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে রাজনৈতিক ও রাজনীতির কাকদের সমন্বয়ে তিনি বিএনপি গঠন করেছিলেন। খাবারের উচ্ছিষ্ট বিলিয়ে দিলে যেমন অনেক কাক চলে আসে খাওয়ার জন্য, জিয়াউর রহমানও ক্ষমতার উচ্ছিষ্ট বিলিয়ে দিয়েছিলেন। বিভিন্ন দল থেকে রাজনীতির কাকদের নিয়ে যে দল গঠিত হয়েছে সেটির নাম বিএনপি।’

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com