ব্রেকিং নিউজ

চট্টগ্রাম আন্তর্জাতিক বাণিজ্য মেলা শুরু আজ

চট্টগ্রামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা আজ শুরু হবে। চট্টগ্রাম বিশ্ব বাণিজ্য কেন্দ্রের অনুষ্ঠেয় বঙ্গবন্ধু কনফারেন্স হলে এ  মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। শিক্ষা উপ-মন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম শিল্প ও বণিক সমিতির (সিসিসিআই) সাবেক সভাপতি এম এ লতিফ এম পি এ সময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থাকবেন।
সিসিসিআই-এর সভাপতি মাহবুবুল আলমের উপস্থিতিতে গতকাল  দুপুরে এক সংবাদ সম্মেলনে মেলা কমিটির চেয়ারম্যান ও সিসিসিআই-এর সহসভাপতি নূর নওয়াজ সেলিম এ কথা জানান।
সিসিসিআই আয়োজিত এক মাসব্যাপী এই বিশাল উদ্যোগ দেশের দ্বিতীয় বৃহত্তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা।
মাহবুবুল আলম জানান, রেলওয়ে পোলো গ্রাউন্ডের চার লাখ বর্গফুট এলাকা জুড়ে এই মেলা প্রাঙ্গণে ২২টি প্রিমিয়ার গোল্ড প্যাভেলিয়ন, দুটি প্রিমিয়ার প্যাভেলিয়ন, ১৮০ টি প্রিমিয়ার মেগা স্টলসহ দেশি বিদেশী ৪৫০ টিরও বেশি স্টল মেলায় স্থাপন করা হয়েছে।
সিসিসিআই সভাপতি জানান, থাইল্যান্ড, ইরান, মরিশাস এবং ভারতসহ স্থানীয় ও দেশের বাইরের প্রথম সারির কয়েকটি শিল্প প্রতিষ্ঠান ৮ম বারের মতো মেলায় তাদের উৎপাদিত পণ্য প্রদর্শন করবে। সিসিসিআই ১৯৯৩ সাল থেকে এই মেলার আয়োজন করে আসছে। বর্তমানে এ মেলা বিদেশে বাংলাদেশি মিশন, বাংলাদেশে বিদেশী মিশনসমূহে এবং বিভিন্ন বাণিজ্য শাখা ও বাণিজ্য-ভিত্তিক ওয়েব সাইটে ব্যপকভাবে প্রচারিত হচ্ছে। সূত্র জানায়, মেলা সফলভাবে সম্পন্ন করায় সুবিন্যস্ত পরিকল্পনা নিয়ে মেলা প্রঙ্গণের অবকাঠাগত উন্নয়নসহ সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।
সিসিসিআই জানিয়েছে, অংশগ্রহণকারী ও মেলায় আগত দর্শনার্থীদের সুবিধা ও নিরাপত্তা জোরদার করার লক্ষ্যে, মেলায় ওয়ান-স্টপ ব্যাংকিং সেবা, দমকল ও জরুরী চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হবে।
এদিকে ভারত ও থাইল্যান্ড থেকে উচ্চ পর্যায়ের কিছুসংখ্যক বাণিজ্য ও বিনিয়োগ প্রতিনিধি দল বিনিয়োগ সম্ভাবনা খতিয়ে দেখার জন্য মেলা পরিদর্শন করবেন বলে জানা গেছে।
সকাল ১০ টা থেকে রাত ১০ টা পর্যন্ত মেলা দর্শকদের জন্য খোলা থাকবে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com