ব্রেকিং নিউজ

দিল্লিতে শেষ ম্যাচে বিরাটদের সামনে ইতিহাসের হাতছানি

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে মোহালিতে ভারতীয় দলে ছিলেন না মহেন্দ্র সিং ধোনি। দিল্লিতেও দেখা যাবে না তাঁকে। বিশ্বকাপের আগে এই দু’ম্যাচে বিশ্রাম দেওয়া হয়েছে তাঁকে। কিন্তু দলে যে তিনি অপরিহার্য এনিয়ে কোনও সংশয় নেই। কারণ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচের আগেও তাঁর অনুপস্থিতিতেও আলোচনার কেন্দ্রবিন্দুতে সেই মাহিই। বিষেণ সিং বেদি যেমন বলে দিচ্ছেন, দলে ধোনি না থাকলে বিরাট কোহলির আত্মবিশ্বাসে অনেকখানি ভাটা পড়ে। আর তা বেশ স্পষ্ট। আরও একধাপ এগিয়ে প্রাক্তন ভারত অধিনায়কের নিন্দুকদের একহাত নিলেন শেন ওয়ার্ন। প্রাক্তন অজি তারকা অকপটে বলে দেন, “যাঁরা ধোনির সমালোচনা করেন তাঁরা জানেনই না কী নিয়ে কথা বলছেন।” আসন্ন বিশ্বকাপে টিম ইন্ডিয়ায় ধোনি যে একটা বড়সড় ফ্যাক্টর, তেমনটাই মত প্রাক্তনীদের। তবে আপাতত ক্রিকেটপ্রেমীদের চোখ পঞ্চম তথা শেষ ম্যাচের দিকে। সিরিজ পকেটে পুরতে যা জিততেই হবে। আর দিল্লিতে বাজিমাত করতে পারলে শুধু ওয়ানডে সিরিজ জয়ই নয়, আরও একটি রেকর্ড গড়বে বিরাট অ্যান্ড কোং।

খাতায়-কলমে পাঁচবারের বিশ্বজয়ী অস্ট্রেলিয়ার থেকে মুখোমুখি টক্করে অনেকটাই পিছিয়ে। এখনও পর্যন্ত সবমিলিয়ে ১৩৫টি ওয়ানডে-তে অজিবাহিনীর বিরুদ্ধে মাঠে নেমেছে ভারত। যার মধ্যে ৪৯টি ম্যাচে জয়ী টিম ইন্ডিয়া। সেখানে ৭৬ বার ম্যাচ পকেটে পুরেছে ডনের দেশ। তবে ২০১১ বিশ্বকাপের পর ওয়ানডে-তে উল্লেখযোগ্যভাবে উন্নতি হয় ভারতীয় দলের। এখনও পর্যন্ত ১০টি দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে ভারত-অস্ট্রেলিয়া। যেখানে উভয়ই জিতেছে পাঁচটি করে সিরিজ। চলতি সিরিজটি ১১ নম্বর দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ। তাই এই সিরিজ জিততে পারলে ইতিহাস গড়বে বিরাট কোহলির দল। ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে দেওয়ার এমন সুযোগ হাতছাড়া করতে চাইছেন না কেউই।

গত ম্যাচে পাহাড় প্রমাণ রান করা সত্ত্বেও পাটা উইকেটে অজিদের কাছে পরাস্ত হয়েছিল ভারত। ফলে আপাতত সিরিজ ২-২-এ দাঁড়িয়ে। শেষ ম্যাচে আর কোনও ভুল করতে চায় না দল। জয়ের জন্য দলে একাধিক পরিবর্তন করতে পারেন বিরাট বলেই মনে করা হচ্ছে। ফিরোজ শাহ কোটলার স্লো উইকেটে বিজয় শংকরকে না খেলিয়ে রবীন্দ্র জাদেজাকে দলে নেওয়া হতে পারে। তাছাড়া আম্বাতি রায়ডুকে বসিয়ে লোকেশ রাহুলকে এনেও বিশেষ লাভ হয়নি। তাই শেষ ম্যাচে অন্য কোনও কম্বিনেশনও ভাবতে পারে টিম ম্যানেজমেন্ট। তবে দল যাই হোক, ভারতীয় দলকে রেকর্ড গড়তে দেখার অপেক্ষাতেই প্রহর গুনছেন সমর্থকরা।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com