ব্রেকিং নিউজ

ভোক্তা অধিকার সংরক্ষণে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করুন : রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ভোক্তা অধিকার সংরক্ষণে আইনের যথাযথ প্রয়োগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সবাইকে নিষ্ঠার সাথে দায়িত পালনের আহ্বান জানিয়েছেন। বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে  এক বাণীতে তিনি এ আহ্বান জানান। আজ ১৫ মার্চ বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশে এ দিবস পালন করা হবে।
‘বিশ্ব ভোক্তা অধিকার দিবস’ উপলক্ষে রাষ্ট্রপতি ভোক্তাসাধারণকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
তিনি বলেন, ভোক্তা অধিকার একটি সর্বজনীন অধিকার। দেশের উন্নয়ন ও অগ্রগতির লক্ষ্যসমূহ অর্জনের জন্য একটি সুস্থ সবল জাতি অনস্বীকার্য। ভোক্তা অধিকার সংরক্ষণের মাধ্যমে পণ্যের ন্যায্যমূল্য ও গুণগত মান নিশ্চিত করা সম্ভব। এছাড়া বাজার ব্যবস্থাপনায়ও গড়ে উঠবে একটি সুষ্ঠু পরিবেশ।
রাষ্ট্রপতি বলেন, এ লক্ষ্য অর্জনে “ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯” প্রণয়ন করা হয়েছে । আইন প্রণয়নের পাশাপাশি এর যথাযথ প্রয়োগ অত্যন্ত জরুরি। জনবান্ধব এ আইন যথাযথ বাস্তবায়নে সংশ্লিষ্ট আইন প্রয়োগকারী সংস্থা, জনপ্রতিনিধিসহ সকলের সম্মিলিত প্রচেষ্টা আবশ্যক।
আবদুল হামিদ বলেন, পণ্য ক্রয়-বিক্রয় ও সেবা প্রদানে যে কোনো অনিয়ম মানুষের স্বাভাবিক জীবনযাত্রায় নেতিবাচক প্রভাব ফেলে। বিশেষ করে খাদ্যদ্রব্য উৎপাদন ও বাজারজাতকরণের প্রতিটি ক্ষেত্রে গুণগত মান নিশ্চিত খুবই জরুরি। খাদ্যে ভেজাল মিশ্রন প্রতিরোধে বিশেষ নজরদারি প্রয়োজন।
তিনি বলেন, দেশের আপামর জনসাধারণের অধিকার রক্ষায় বিদ্যমান আইনের যথাযথ প্রয়োগে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান তাদের ওপর অর্পিত দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করবে, বিশ্ব ভোক্তা অধিকার দিবসে এটাই সবার প্রত্যাশা।
তিনি বিশ্ব ভোক্তা অধিকার দিবস উপলক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর থেকে নেয়া সব কর্মসূচির সার্বিক সফলতা কামনা করেন।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com