ব্রেকিং নিউজ

অবৈধ ভবনের ঝুলে থাকা মামলা দ্রুত নিষ্পত্তি হবে : আইনমন্ত্রী

রাজধানীর অবৈধ ভবন নিয়ে ঝুলে থাকা মামলাগুলোর খুব শিগগিরই নিষ্পত্তি হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।
তিনি বলেন, মামলার কারণে যেসব ভবন উচ্ছেদ করা যাচ্ছে না, সে ক্ষেত্রে গণর্পূত মন্ত্রণালয়কে অবশ্যই সহায়তা করা হবে। এছাড়া অবৈধ ভবন মালিকদের করা মামলা দ্রুত নিষ্পত্তিতে সংশ্লিষ্টদের সব ধরনের সহায়তা দেয়া হবে।
আইনমন্ত্রী আজ বুধবার সচিবালয়ে নিজ দপ্তরে বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলী দাসের সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
‘নিয়ম না মেনে তৈরি করা অনেক ভবন নিয়ে মামলা চলমান থাকায় রাজউকও কোনো ব্যবস্থা নিতে পারছে না’ এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে আনিসুল হক বলেন, ‘আমার সঙ্গে গণপূর্তমন্ত্রী মহোদয়ের কথা হয়েছে। এসব মামলা দ্রুত নিষ্পত্তি করার জন্য আমরা সব সহায়তা তাদের দেব বলেছি।’
মামলা জট কমানোর উদ্যোগের বিষয়ে জানতে চাইলে আইনমন্ত্রী বলেন, জনগণের মাইন্ডসেট পরিবর্তন করতে হবে। আমরা এডিআর (বিকল্প বিরোধ নিষ্পত্তি) করি, সেটা জনগণকে গ্রহণ করতে হবে। আমরা সারাদেশের আদালতে মামলা জট কমাতে আপোস-মীমাংসার মাধ্যমে মামলাগুলো নিষ্পত্তি করতে চাই। এ ব্যাপারে সুপ্রিম কোর্ট বিচারকদের অনুশাসন দিতে পারে।
জুডিশিয়াল ক্যু’র চেষ্টা করায় এস কে সিনহাকে বিচারের আওতায় আনা হবে কি না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, ‘ওয়েট অ্যান্ড সি।’

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com