ব্রেকিং নিউজ

অ্যাসাঞ্জের জন্য কোন বিশেষ ব্যবস্থা নেয়া হচ্ছে না : অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন শুক্রবার বলেছেন, বিশ্বের বিভিন্ন দেশের গোপন নথি ফাঁস করে দিয়ে বিশ্বব্যাপী সাড়া জাগানো প্রতিষ্ঠান উইকিলিকস’র প্রতিষ্ঠাতা ও অস্ট্রেলিয়ার নাগরিক জুলিয়ান অ্যাসাঞ্জ তার নিজ দেশের পক্ষ থেকে ‘কোন বিশেষ সুবিধা’ পাবেন না। খবর এএফপি’র।
বৃহস্পতিবার নাটকীয়ভাবে পুলিশ উইকিলিকস’র প্রতিষ্ঠাকে ইকুয়েডরের লন্ডন দূতাবাস ভবন থেকে বের করে এনে সেখানে অপেক্ষারত একটি পুলিশ ভ্যানে উঠানোর মধ্যদিয়ে সেখানে অ্যাসাঞ্জের সাত বছরের লুকিয়ে থাকার ঘটনার অবসান ঘটে।
২০১২ সালে দেয়া তার জামিনের শর্ত ভঙ্গ করায় বৃহস্পতিবার ব্রিটেনের একটি আদালত তাকে দোষী সাব্যস্ত করে। দেশটির আইন অনুযায়ী এতে তাকে এক বছরের সাজা ভোগ করতে হতে পারে।
এদিকে মার্কিন কর্তৃপক্ষ ২০১০ সালে যুক্তরাষ্ট্রের সাবেক গোয়েন্দা বিশ্লেষক চেলসিয়া ম্যানিংয়ের সঙ্গে অ্যাসাঞ্জের কাজের যোগসূত্র থাকার বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে তাকে তাদের হাতে নেয়ার চেষ্টা চালাচ্ছে। আগামী ২ মে এ মামলার শুনানি করা হবে।
সবেমাত্র ২৪ ঘণ্টা আগে আনুষ্ঠানিকভাবে অস্ট্রেলিয়ার নির্বাচনের ঘোষণা দেয়া মরিসন বলেন, বিদেশে সমস্যায় পড়া অন্য যেকোন অস্ট্রেলিয়ার নাগরিকের মতো অ্যাসাঞ্জও একই ধরনের সহযোগিতা পাবেন। এক্ষেত্রে তার জন্য বিশেষ কোন পদক্ষেপ গ্রহণ করা হবে না।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com