ব্রেকিং নিউজ

নদী ভাঙন প্রতিরোধে পরিকল্পিতভাবে কাজ করছে সরকার : পানি সম্পদ প্রতিমন্ত্রী

পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, দেশের অধিকাংশ জেলায় কমবেশি নদী ভাঙন সমস্যা রয়েছে। আর এ নদী ভাঙন প্রতিরোধে পরিকল্পিতভাবে কাজ করছে সরকার।
তিনি আজ লক্ষ্মীপুরের কমলনগরে এক পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। কমলনগর রক্ষা ও নদী বাঁধের দাবিতে মাতাব্বারহাট বেড়ীবাঁধ এলাকায় এ আয়োজন করে কমলনগর উপজেলা আওয়ামী লীগ ও বিকল্পধারা বাংলাদেশ।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম নুরুল আমিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অব.) আবদুল মান্নান, জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল, পুলিশ সুপার আ স ম মাহাতাব উদ্দিন, সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল মামুন।
প্রতিমন্ত্রী বলেন, কমলনগর ও রামগতিকে আর ভাঙতে দেওয়া যাবে না। সুপরিকল্পিতভাবে এ অঞ্চল রক্ষায় বেড়ীবাঁধ নির্মাণ করা হবে। যাতে নির্মিত বেড়ীবাঁধ টেকসই হয়।
ইতোমধ্যে সাড়ে ৫ কিলোমিটার বেড়ীবাঁধ নির্মাণ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, শিগগিরই ১৩০০ মিটার দীর্ঘ বেড়ীবাঁধ নির্মাণের কাজ শুরু হবে এতে কমলনগরে ৬’শত মিটার ও রামগতিতে ৭’শত মিটার। এছাড়াও প্রয়োজনে বিভিন্ন স্থানে নদী ভাঙন প্রতিরোধে জরুরী ভিত্তিতে কাজ করা হবে।
পথ সভায় স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।এর আগে মেঘনা নদীর ভাঙনে বিধ্বস্ত কমলনগর উপজেলার বিভিন্ন বেড়ীবাঁধ ও এলাকা পরিদর্শন করেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com