ব্রেকিং নিউজ

আইসিসি’র পেইজের কভার ছবিতে রাহি

চমক দিয়ে আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য গতকাল ১৫ সদস্যের বাংলাদেশ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চমকের নাম ডান-হাতি পেসার আবুু জায়েদ রাহি। তার দলে অন্তুর্ভুক্তি চমকে দিয়েছে সকলকে। কারণ বাংলাদেশের হয়ে মাত্র ৫টি টেস্ট ও ৩টি টি-২০ ম্যাচ খেললেও একটি ওয়ানডেও খেলা হয়নি রাহির।
তারপরও ক্রিকেটের সবচেয়ে বড় আসর বিশ্বকাপের দলে রাহি। অবশ্য বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডের মাটিতে ত্রিদেশীয় সিরিজে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে রাহির। কিন্তু কোন ওয়ানডে না খেলেই বিশ্বকাপের দলে রাহির সুযোগ বড় চমকই বটে। এই তালিকা থেকে বাদ পড়েনি ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।
আজ সকাল নাগাদ সামাজিক যোগাযোগ ফেসবুকে নিজেদের ভেরিফাইড পেইজের কভার ছবি পরিবর্তন করে আইসিসি। সেখানে সতীর্থদের সাথে রাহির মোলাকাতের ছবি দিয়েছে আইসিসি। এরপর প্রায় ৫ হাজার লাইক ও ৩১০টি কমেন্টে পড়েছে ঐ ছবিতে। শেয়ারের সংখ্যা ৫৪টি।
গেল বছর টি-২০ দিয়ে আন্তর্জাতিক অভিষেক ঘটে রাহির। কিছুদিন বাদে টেস্ট জার্সিও পড়ে ফেলেন তিনি। তবে টি-২০ ও টেস্ট অভিষেক হয়ে গেলেও এখনও বাংলাদেশের হয়ে ওয়ানডে খেলতে পারেননি রাহি। ৫ টেস্টে ১১ ও ৩ টি-২০তে ৪ উইকেট শিকার করেছেন রাহি।
তবে চলমান ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাবের হয়ে এখন পর্যন্ত ৯ ম্যাচে ৪০০ রানে ১২ উইকেট শিকার করেছেন রাহি। তাই নির্বাচকদের নজর কেড়ে বিশ্বকাপের মত সেরা ইভেন্টে জায়গা করে নিয়েছেন ২৫ বছর বয়সী এ ক্রিকেটার। তার দলভুক্তি নিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু দল ঘোষণার দিন বলেন, ‘নিউজিল্যান্ড কন্ডিশনে সে টেস্ট ম্যাচ খেলার সুযোগ পেয়েছিল, ওয়ানডে খেলার সুযোগ পায়নি। তবে সে কন্ডিশনে আমরা যতটা দেখেছি যে ওর বোলিংয়ে যথেষ্ট সুইং আছে। আমাদের পেসারদের মধ্যে সুইং বোলারের সংখ্যা বেশ কম। যেহেতু ইংলিশ কন্ডিশনে খেলা, আয়ারল্যান্ডেও ত্রিদেশীয় সিরিজ আছে। আর মে এবং জুন মাসের দিকে ঠান্ডাও বেশি থাকে। তাপমাত্রাও অনেক কম থাকে। সেই হিসেবে পেসারদের মধ্যে সুইং বোলার কাউকে যদি অন্তর্ভুক্ত করতে পারি তাহলে সেটি আমাদের জন্য প্লাস পয়েন্ট। সেই চিন্তা করেই রাহিকে দলে নেয়া হয়েছে।’

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com