ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রের নাগরিকদের বাংলাদেশ ভ্রমণে সতর্কতা জারিতে শঙ্কিত হওয়ার কিছু নেই : পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, যুক্তরাষ্ট্রের নাগরিকদের বাংলাদেশে ভ্রমণের ক্ষেত্রে ‘সতর্কতা জারি’ নিয়ে শঙ্কিত হওয়ার কিছু নেই।
তিনি বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের পোস্ট দেখে যুক্তরাষ্ট্র এ সতর্কতা জারি করেছে।
ড. এ কে আব্দুল মোমেন আজ বুধবার বিকেলে সিলেটের দক্ষিণ সুরমায় টাটা গাড়ির তিন দিনব্যাপী গ্র্যান্ড মেলার উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের আইনশৃঙ্খলা যথেষ্ট ভালো এবং সার্বিক পরিস্থিতি নিয়ে যুক্তরাষ্ট্রের উদ্বেগের কোন কারণ নেই। এ সময় তিনি উল্লেখ করেন, বাংলাদেশের অভূতপূর্ব অগ্রগতি দেখে সেখানকার উদ্যোক্তরা এখন বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী।
নিটল মটরসের চেয়ারম্যান আব্দুল মতলুব আহমেদের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে সিলেট সিটি কর্পোরেশনের (সিসিক) মেয়র আরিফুল হক চৌধুরীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
পররাষ্ট্রমন্ত্রী বুধবার দুপুরে ঢাকা থেকে হেলিকপ্টারে সিলেটে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে অবতরণ করেন।
‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ’র নেতৃবৃন্দ ক্রীড়া কমপ্লেক্সে তার সাথে সাক্ষাৎ করেন। তারা সিলেটের আবু সিনা ছাত্রাবাসের স্থলে নতুন জেলা হাসপাতালের নির্মাণ কাজ দ্রুত সম্পন্নের দাবি জানান।
এসময় তাদের উদ্দেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আবু সিনা ছাত্রাবাস ভবনের একটি অংশ ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণ করা হবে। বাকি জায়গায় হাসপাতাল নির্মাণের কথা উল্লেখ করে তিনি বলেন, সিলেটে সরকারিভাবে চিকিৎসার পর্যাপ্ত হাসপাতাল নেই। নতুন একটি হাসপাতাল করার জন্য এ এলাকার মানুষ দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে।
ড. মোমেন বলেন, সাধারণ মানুষের প্রয়োজনীয়তা বিবেচনা করে হাসপাতালের কাজ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হবে।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহবায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সদস্যসচিব শামসুল আলম সেলিম, সংগঠনের সদস্য সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, নারীনেত্রী নাজনিন হোসেন, রাজনীতিবিদ রুহুল কুদ্দুস বাবুল প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com