ব্রেকিং নিউজ

হবিগঞ্জে সহস্রাধিক প্রাথমিক বিদ্যালয়ে প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ

জেলায় ১ হাজার ৩২০টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়েছে। এর মধ্যে ৫২৮টি বিদ্যালয়ে প্রজেক্টর এবং ৭৮২ বিদ্যালয়ে সাউন্ড সিস্টেম বিতরণ করা হয়।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, তৃতীয় প্রাথমিক শিক্ষা উন্নয়ন কর্মসূচি (পিইডিপি-৩) এর আওতায় প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে উল্লেখিত পরিমাণ মাল্টিমিডিয়া প্রজেক্টর ও সাউন্ড সিস্টেম হবিগঞ্জের ৮টি উপজেলায় পাঠানো হয়েছে।
আজ বুধবার দুপুরে সদর উপজেলা পরিষদ হলরুমে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে হবিগঞ্জ সদরে বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য এডভোকেট মো. আবু জাহির।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান মোতাচ্ছিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌস আরা বেগম এবং প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আব্দুর রাজ্জাক প্রমুখ।
প্রাথমিক বিদ্যালয়েও ডিজিটালাইজেশন কার্যক্রম শুরু হয়েছে উল্লেখ করে মো. আবু জাহির এমপি বলেন, ‘বর্তমান সরকারের আমলে দেশের প্রাথমিক শিক্ষায় বৈপ্লবিক উন্নতি হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এ উন্নয়ন শুরু করেছিলেন। তিনি ১৯৭৩ সালে ৩৬ হাজার ১৬৫টি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করে প্রাথমিক শিক্ষার অগ্রযাত্রার শুভসূচনা করেছিলেন। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে প্রায় ২৬ হাজার বেসরকারি প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেন।’
তিনি বলেন, বছরের প্রথমদিন বই বিতরন, উপবৃত্তি কার্যক্রম, শিশুদের খেলাধুলার প্রতি আকৃষ্ট করতে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের আয়োজন, ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতারও আয়োজন করা হচ্ছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com