ব্রেকিং নিউজ

২১০০ কৃষকের ঋণ শোধ করলেন অমিতাভ বচ্চন

প্রতিশ্রুতি দিয়েছিলেন পাশে দাঁড়ানোর। আর সেটাই পূরণ করলেন। ঋণের ভারে ডুবে থাকা প্রায় দু’ হাজারেরও বেশি কৃষকদের সাহায্যের জন্য এগিয়ে এলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। বুধবার অর্থাৎ ১২ জুন বিহারের দু’ হাজারেরও বেশি কৃষকের ব্যাংক থেকে নেওয়া ঋণ শোধ করে দিলেন এই অভিনেতা। অমিতাভ বচ্চনের এই মানবিকতায় মুগ্ধ হয়েছেন সেসব দুঃস্থ কৃষকরা এবং তাঁদের পরিবারের লোকজন।

৭৬ বছর বয়সি এই অভিনেতা নিজের ব্লগে এ কথা জানিয়েছেন খোদ। তিনি লিখেছেন, “প্রতিশ্রুতি দিয়েছিলাম, তা পূরণ করলাম। বিহারের ২১০০ জন কৃষকের ব্যাংক লোনের টাকা এককালীন মধ্যস্থতার মাধ্যমে মিটিয়ে দিলাম।” অমিতাভ এদিন নিজের বাসভবনে সেই কৃষকদের মধ্যে কয়েকজনকে আমন্ত্রণ জানিয়েছিলেন, তাঁদের হাতে ব্যাংকের বকেয়া টাকা তুলে দেওয়ার জন্য। অভিনেতার মানবিকতায় আপ্লুত হয়ে ঋণে জর্জরিত সেই কৃষকরাও পৌঁছে গিয়েছিলেন সুদূর বিহার থেকে। এপ্রসঙ্গে অমিতাভ তাঁর ব্যক্তিগত ব্লগে লিখেছেন, “কৃষকদের কয়েকজনকে নিজের বাড়িতে ডেকে শ্বেতা ও অভিষেকের হাত দিয়ে তাঁদের হাতে ঋণশোধের কাগজপত্র তুলে দেওয়া হয়েছে।” বেশ কয়েকটি ছবিতে অমিতাভকন্যা শ্বেতা এবং পুত্র অভিষেককে দেখা গিয়েছে কৃষকদের হাতে ঋণ পরিশোধের কাগজপত্র তুলে দিতে। ঋণ শোধের যাবতীয় কাজ সারার পর কৃষকদের সঙ্গে একসারিতে দাঁড়িয়ে ছবিও তোলেন বিগ বি, অভিষেক এবং শ্বেতা।

বিগ বি’র এহেন প্রয়াস অবশ্য নতুন নয়। এর আগেও তিনি উত্তরপ্রদেশের কৃষকদের পাশে দাঁড়িয়েছেন তাঁদের দুর্দিনে। বিহারের কৃষকদের ঋণ পরিশোধ করে দেওয়ার কাজে তিনি যে এগিয়ে আসবেন, তার একটা আভাস অনেক আগেই নিজের ব্লগে দিয়েছিলেন অমিতাভ বচ্চন। কৃষকদের দেওয়া সেই প্রতিশ্রুতি-ই মেটালেন বিগ বি। উল্লেখ্য, গত বছরও উত্তরপ্রদেশের ১০০০ জন এবং মহারাষ্ট্রের ৩৫০ জন কৃষকের ঋণ মিটিয়ে দিয়েছিলেন অমিতাভ বচ্চন। এছাড়াও, অভিনেতা ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা কাণ্ডের সময় জানিয়েছিলেন যে পুলওয়ামা শহিদ পরিবারদের জন্য তাঁর কিছু করার ইচ্ছে রয়েছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com