ব্রেকিং নিউজ

ভারত-পাক মহারণেও ‘ভিলেন’ হতে পারে বৃষ্টি

রবিবসরীয় ম্যাঞ্চেস্টারে ভারত-পাকিস্তান মেগা যুদ্ধেও ‘ভিলেন’ হতে পারে বৃষ্টি। অর্থাৎ পূর্বাভাস অন্তত পুরোপুরি আশ্বস্ত করতে পারছে না ক্রিকেট অনুরাগীদের। প্রায় ন’মাস বাদে আন্তর্জাতিক ক্রিকেট সার্কিটে মুখোমুখি হতে চলেছে দুই দল, আইসিসি’র ইভেন্ট ধরলে সময়টা দু’বছর। কিন্তু বিশ্বক্রিকেটের সবচেয়ে হাইভোল্টেজ সেই ম্যাচের জন্য হাপিত্যেস করে বসে থাকা ক্রিকেট অনুরাগীরা নিরাশ হতে পারেন, আবহাওয়ার পূর্বাভাস বলছে তেমনটাই।

আমির বনাম কোহলি, রিয়াজ বনাম রোহিত, বুমরাহ বনাম ফকর। ওল্ড ট্র্যাফোর্ডের বাইশ গজে এই ‘মার্কি ক্ল্যাশ’র জন্য যেমন উপাদান মজুত রয়েছে, ঠিক তেমনই বিজ্ঞাপনে অভিনন্দন বর্তমানকে ব্যবহার করে মাঠের বাইরের লড়াইও জমিয়ে দিয়েছে পাকিস্তানের জ্যাজ টিভি। টিকিট বিক্রি শুরু হওয়ার মুহূর্তের মধ্যেই তা নিঃশেষ। এমনকি টিকিট ব্ল্যাকের অঙ্কটা শুনলেও চোখ কপালে ওঠার জোগাড়। কয়েকটি অসমর্থিত সূত্রে খবর, ভারতীয় মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকাতেও কালোবাজারি হয়েছে মেগা ম্যাচের টিকিট। পাশাপাশি দু’দেশে ম্যাচের সম্প্রচারকারী সংস্থাগুলোও রেকর্ড মুনাফালাভের আশায়।

তবে সবকিছুই তছনছ করে দিতে পারে আবহাওয়া। পরিষ্কার করে বলতে গেলে চলতি বিশ্বকাপের সবচেয়ে বড় অন্তরায় বৃষ্টি রবির ম্যাচেও বাধা হতে পারে। আবহাওয়া সম্পর্কিত সেদেশের এক ওয়েবসাইটের পূর্বাভাস অনুযায়ী নিশ্চিন্ত হতে পারছেন না দুই প্রতিবেশী দেশের ক্রিকেট অনুরাগীরা। ওয়েবসাইটটিতে জানানো হয়েছে, রবিবার স্থানীয় সময় বেলা ১২-১টা নাগাদ ভারত-পাক ম্যাচ বিঘ্নিত হতে পারে বৃষ্টির কারণে। ম্যাচ শুরু যেহেতু স্থানীয় সময় সকাল ১০-৩০ মিনিটে, সেহেতু ওয়েবসাইটের পুর্বাভাস উদ্বেগ ছড়াচ্ছে। এমনকি আশঙ্কা বাড়িয়ে ওয়েবসাইটে দাবি করা হয়েছে রবিবার সারাদিন মূলত মেঘাচ্ছন্নই থাকবে ম্যাঞ্চেস্টারের আকাশ।

বিকেল ৫টার দিকেও ফের একবার মহারণ বিঘ্নিত হতে পারে ‘ভিলেন’ বৃষ্টির কারণে, জানিয়েছে ওয়েবসাইটটি। তবে মুষলধারে নয়, মূলত হালকা বৃষ্টিই বিঘ্ন ঘটাবে ভারত-পাক ম্যাচে। উল্লেখ্য, গ্রুপ অর্বের ম্যাচে কোনও রিজার্ভ ডে না থাকায় রবিবারের ম্যাচ ভেস্তে গেলে আক্ষেপ কিংবা হতাশার শেষ থাকবে না অনুরাগীদের। ইতিমধ্যেই চলতি বিশ্বকাপে বৃষ্টির কারণে ভেস্তে গিয়েছে ৪টি ম্যাচ। যা সর্বকালীন রেকর্ড।

একইসঙ্গে নিউজিল্যান্ড ম্যাচ পরিত্যক্ত হওয়ার পর পাকিস্তানের সঙ্গেও মেগা ম্যাচ বৃষ্টিতে ধুয়ে গেলে তা ভারতের ক্রিকেট অনুরাগীদের জন্য ভীষণই দুঃখজনক বিষয় হবে। উল্লেখ্য, ১৯৯২ বিশ্বকাপ থেকে এযাবৎ বিশ্বকাপের মঞ্চে ৬বার দু’দলের মুখোমুখি সাক্ষাতে প্রত্যেকবারই জয়ী হয়েছে ভারত।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com