ব্রেকিং নিউজ

মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাবিতে সাইকেল র‌্যালি অনুষ্ঠিত

 মহাত্মা গান্ধীর সার্ধশততম জন্মবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় এবং ভারতীয় হাইকমিশনের যৌথ উদ্যোগে আজ শনিবার অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এক বর্ণাঢ্য সাইকেল র‌্যালি বের করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এবং ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ আনুষ্ঠানিকভাবে এই র‌্যালির উদ্বোধন করেন।
এসময় অন্যান্যের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো. দেলোয়ার হোসেন ও প্রক্টর অধ্যাপক ড. এ. কে. এম. গোলাম রব্বানী উপস্থিত ছিলেন। ঢাকা বিশ্ববিদ্যালয় সাইক্লিং ক্লাবের সদস্যরা এই র‌্যালিতে অংশ নেয়।
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মহাত্মা গান্ধীর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন, গান্ধীজির অহিংস ও শান্তিপূর্ণ অসহযোগ আন্দোলন আমাদের সকলকে অনুপ্রাণিত করে। তাঁর দর্শন, আদর্শ ও বাণী তরুণ সমাজ ধারণ করে মানব সভ্যতা ও সমাজকে এগিয়ে নিয়ে যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।
ভারতীয় হাইকমিশনার শ্রীমতি রীভা গাঙ্গুলি দাশ বলেন, আমরা এমন একটি সময়ে বাস করছি যখন গান্ধীজির আদর্শ ও বাণী তাঁর জীবিতকালের চেয়েও বেশি প্রাসঙ্গিক। এখনও তাঁর জীবন ও কর্ম বিশ্বের লাখো মানুষকে অনুপ্রেরণা দেয়।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com