ব্রেকিং নিউজ

গাড়ি-বাড়ি ছাড়াও ইমরানের সম্পত্তিতে আছে চারটি ছাগল

পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সম্পত্তির হিসেব প্রকাশ্যে আনল সেদেশের নির্বাচন কমিশন। টাকা, বাড়ি, গাড়ি – এসব তো আছে। সঙ্গে আছে চারটি ছাগল। মঙ্গলবার পাকিস্তানে এই খবর প্রকাশিত হয়েছে।

এদিন পাকিস্তানের নির্বাচন কমিশন সেদেশের রাজনীতিকদের সম্পত্তির হিসেব-নিকেশ প্রকাশ্যে এনেছে। এক্সপ্রেস ট্রিবিউন পত্রিকায় সেই হিসেব দেওয়া হয়েছে। তালিকায় রয়েছন পাক প্রধানমন্ত্রী ইমরান খানের নামও।

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মোট সম্পদের পরিমাণ ১০ কোটি ৮০ লক্ষ টাকা। রয়েছে তিনটি বৈদেশিক মুদ্রার অ্যাকাউন্ট। পাশাপাশি, চারটি ছাগলেরও মালিক তিনি।

ক্রিকেটার থেকে রাজনীবিদ হওয়া ইমরান খান তাঁর সম্পদ বিবরণীতে জানিয়েছেন, ইসলামাবাদের অদূরে বানি গালার প্রাসাদোপম বাড়িটি তিনি উপহার হিসেবে পেয়েছেন। তার স্ত্রী বুশরা বিবির নামেও বানি গালায় একটি বাড়ি আছে। এছাড়া, পাকপত্তন ও ওকারায় জমিও রয়েছে।

আরও জানা গিয়েছে, ইমরানের বিদেশি মুদ্রার তিনটি অ্যাকাউন্ট রয়েছে। একটিতে আছে মার্কিন ডলার, একটিতে ইউরো ও অপরটিতে পাউন্ড স্টার্লিং। পিটিআই চেয়ারম্যান ইমরান খানের মোট সম্পত্তির পরিমাণ ১০.৮ কোটি টাকা।

পাশাপাশি, ১৫০ একর কৃষিজমি ও ৫০ হাজার টাকা দামের চারটি ছাগল রয়েছে ইমরান খানের।

ইসিপির তথ্য অনুযায়ী, দেশটির রাজনীতিবিদদের মধ্যে সবচেয়ে ধনী রাজনীতিক হচ্ছেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) চেয়ারম্যান বিলওয়াল ভুট্টো জারদারি। তার মোট সম্পদের পরিমাণ প্রায় ১৫০ কোটি টাকা। এছাড়া, দেশটির প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারির সম্পদের পরিমাণ প্রায় ৬৬ কোটি রুপি। তার এক কোটি টাকা দামের পশু-পাখি ও ১ কোটি ৬৬ লক্ষ টাকার মূল্যবান অস্ত্রশস্ত্রও রয়েছে। এছাড়া, দুবাইয়ে যৌথ মালিকানায় তাঁর দু’টি বাড়ি আছে।

নির্বাচন কমিশনের তথ্যমতে, পিপিপির জ্যেষ্ঠ নেতা খুরশেদ শাহর সম্পদের পরিমাণ প্রায় ৬ কোটি টাকা। বিরোধী দলের নেতা শাহবাজ শরিফের মোট সম্পদ ১৮ কোটি ৯০ লক্ষ টাকা। তবে, তার দুই স্ত্রী নুসরত শেহবাজ ও তেহমিনা দুররানির সম্পদ রয়েছে যথাক্রমে ২৩ কোটি ও ৫ কোটি টাকা।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com