ব্রেকিং নিউজ

শিক্ষাখাতে বিনিয়োগ বেড়েছে : শিক্ষা উপমন্ত্রী

 শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বলেছেন, দেশে শিক্ষাখাতে বিনিয়োগ বেড়েছে।
তিনি বলেন, ‘আমাদের শিক্ষার মূল লক্ষ্য হলো নতুন প্রজন্মকে আধুনিক বাংলাদেশের নির্মাতা হিসেবে গড়ে তোলা। গতানুগতিক সাধারণ শিক্ষা দিয়ে নয়, এ লক্ষ্য অর্জনে প্রয়োজন প্রযুক্তিনির্ভর কারিগরি শিক্ষা।’
শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে খুলনা জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ এবং শিক্ষা সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
আজ শনিবার বিকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক ইশরাত জাহানের সভাপতিত্ব এ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া।
এ সময় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জিয়াউর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দীন হাসান এবং খুলনায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক অধ্যাপক শেখ হারুনার রশীদ উপস্থিত ছিলেন।
শিক্ষা উপমন্ত্রী বলেন, ‘সরকার কারিগরি শিক্ষাকে ঢেলে সাজিয়েছে। এজন্য সরকার দেশের বিভিন্ন এলাকায় মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে ছয়শ’ ২৬টি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণের উদ্যোগ গ্রহণ করেছে।’
মহিবুল হাসান চৌধুরী বলেন, ‘শিক্ষাখাতের প্রয়োজনীয় অর্থ বরাদ্দ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অবকাঠামোগত নির্মাণ করে যাচ্ছে সরকার। কোন শিক্ষক, শিক্ষা প্রতিষ্ঠানে যৌন হয়রানি করলে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’ সরকার মাদক ও দুর্নীতির বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ ঘোষণা করেছে বলেও তিনি উল্লেখ করেন।
‘সরকার জাতীয় শিক্ষানীতি বাস্তবায়নে কাজ করছে’-একথা উল্লেখ করে তিনি শিক্ষার গুণগত মানোন্নয়নে শিক্ষক, পরিচালনা পরিষদ ও শিক্ষার সাথে জড়িত সংশ্লিষ্টদের এগিয়ে আসার আহবান জানান।
মতবিনিময় সভায় খুলনার বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার প্রধান, পরিচালনা পরিষদের সভাপতি ও সদস্যগণ অংশ নেন।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com