ব্রেকিং নিউজ

বাম দলের হরতালে সাড়া নেই

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সকাল থেকে বামপন্থী দলগুলোর সমন্বয়ে হরতাল চলছে। তবে আধা বেলার এই হরতালে প্রাণ নেই। সেই সঙ্গে আজকের হরতালে নমনীয় অবস্থানে রয়েছে সরকারি দল আওয়ামী লীগ। হরতালকে বিএনপি সমর্থন জানালেও তা কোন কাজে আসছে না। সরকারও এটি আমলে নিচ্ছে না। এমনকি আওয়ামী লীগ দলীয় সূত্রে এবারের হরতালে তৃণমূলে কোনো নির্দেশনা দেয়া হয়নি।

দলটির নেতারা মনে করছেন, বামদলগুলোর ডাকে জনগণ সাড়া দেবে না। আর বিএনপি তাতে সমর্থন জানালেও কারো কিছু আসে যায় না। গত এক দশকে দেশের মানুষকে বিএনপি কিছুই দিতে পারেনি, বরং হতাশ করেছে। যা দিয়েছে তার সবই আওয়ামী লীগ। এ ছাড়া হরতালের সংস্কৃতি এখন হারিয়ে গেছে বলে মনে করেন তারা।

আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের একাধিক নেতা জানান, বামদলগুলো যে ইস্যু নিয়ে হরতাল ডেকেছে বর্তমান সময়ে এটা অনুপোযোগী হয়ে পড়েছে। এখন দেশের মানুষ শান্তি চায়। মাঠে ময়দানে মারামারি হানাহানি একদমই চায় না। গ্যাসের দাম বাড়ানোর বিষয়ে কিছু যৌক্তিকতা আছে, বাস্তবতাও আছে।

এদিকে গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ডাকা অর্ধদিবস হরতালের পক্ষে পল্টন মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করছে বাম গণতান্ত্রিক জোট। এসময় তারা গ্যাসের মূল্যবৃদ্ধিসহ রাজনৈতিক নেতাদের হয়রানির প্রতিবাদ জানান।

এতে রাজধানীর গুলিস্তান-সদরঘাট, পল্টন, প্রেসক্লাব, কাকরাইল, বিজনগর এবং মতিঝিল সড়কে পরিবহনের যানজট তৈরি হয়েছে। যানজটের কারণে সমস্যায় পড়তে হয় অফিস ও স্কুলগামী শিক্ষার্থীদের।

এদিকে ভোর থেকে রাজধানীতে গণপরিবহন চলতে দেখা গেছে। যা সপ্তাহের অন্য দিনের তুলনায় কোন অংশে কম নয়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে গণপরিবহনের সংখ্যাও বাড়তে শুরু করেছে।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com