ব্রেকিং নিউজ

রোহিঙ্গা ক্যাম্পে জনবল বাড়ানো হবে : ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী

বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে জনবল আরও বাড়ানো হবে। একই সাথে রোহিঙ্গা ক্যাম্পের অভ্যন্তরে স্থায়ীভাবে পুলিশ ক্যাম্প বৃদ্ধি করার ব্যাপারে সরকারের কাছে প্রস্তাব করা হবে।
মঙ্গলবার রাতে কক্সবাজারের উখিয়ার ১৭ নং রোহিঙ্গা ক্যাম্পে সাংবাদিকদের একথা বলেন পুলিশের আইজি। বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মোঃ সাফিনুল ইসলাম ও র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক বেনজীর আহমেদ, পুুলিশের স্পেশাল ব্রাঞ্চের প্রধান ও অতিরিক্ত আইজিপি মীর শহীদুল ইসলাম এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খোন্দকার গোলাম ফারুক এসময় উপস্থিত ছিলেন ।
ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী আরও বলেন, ‘আমরা এক সাথে এসে এখানকার পরিবেশ পরিস্থিতি দেখে গেলাম। ঢাকায় গিয়ে একটি পরিকল্পনা করে রোহিঙ্গা ক্যাম্পে আইন-শৃংখলা রক্ষায় কি ধরনের ব্যবস্থা নেয়া হবে, সে বিষয় সিদ্ধান্ত নেয়া হবে।’
মঙ্গলবার বেলা ১১টার দিকে বিমানযোগে পুলিশ, বিজিবি ও র‌্যাব প্রধান কক্সবাজার পৌঁছেন এবং বিকেল সাড়ে ৫টার দিকে তারা উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন। প্রথমে তাঁরা কুতুপালং মধুরছড়া রোহিঙ্গা ক্যাম্পের পুলিশ ক্যাম্পে কিছুক্ষণ সময় কাটিয়ে পরে ১৭ নং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।
এসময় তারা উপস্থিত পুলিশ সদস্যসহ আইন শৃংখলা বাহিনীর দায়িত্বরত সদস্যদের সাথে কথা বলেন এবং রোহিঙ্গা ক্যাম্পের পরিস্থিতি সম্পর্কে জানতে চান।
রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক অবস্থা সরেজমিন দেখা ও অবহিত হতেই আইন-শৃংখলা রক্ষাকারী সংস্থার প্রধানগণ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করলেন।

About editor

Leave a Reply

Your email address will not be published.

WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com